শিক্ষক লগইন অভিভাবক লগইন শিক্ষার্থী লগইন লগইন
+৮৮০১৭১১১১৮৫০০, +৮৮০১৭১৫৯৮৫০৫৭

প্রতিষ্ঠান সম্পর্কে

আলফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয় টি একটি ঐতিহ্যবাহী বিদ্যায়তন। বিদ্যালয়টি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলাধীন প্রত্যন্ত অঞ্চলে মানিকদী কালি নদীর তীরে অবস্থিত। অত্র বিদ্যালয়টি ৩.৫ একর জমির উপর ১৯৭২ ইং সালে প্রতিষ্ঠিত হয়। পরবর্তিতে ১৯৭৩ ইং সালে (নিম্ন মাধ্যমিক) ও ১৯৯৪ ইং সালে (মাধ্যমিক) সরকার কর্তৃক স্বীকৃতি লাভ করে। তারই ধারা বাহিকতায় বিদ্যালয়টির লেখাপড়ার মান ও অবকাঠামোর উন্নতি বৃদ্ধি পেতে থাকে। বিদ্যালয়টি ৭৩ জন ছাত্র ছাত্রী নিয়ে ১৯৭২ সালে যাত্রা শুরু করে বর্তমানে অত্র বিদ্যালয়ের এক হাজারেরও অধিক ছাত্র/ছাত্রী লেখা-পড়া করছে।এখানে ১৪ জন বিষয় ভিত্তিক শিক্ষক ও ০৩ জন কর্মচারী কর্মরত আছে। সুসজ্জিত শ্রেণী কক্ষ, গ্রন্থাগার, বিজ্ঞানাগার ও কম্পিউটার ল্যাবঃ রয়েছে। প্রয়োজনীয় শৌচাগার ও নিরাপদ পানীয় জলের সুব্যবস্থা রয়েছে। সুযোগ্য শিক্ষক মন্ডলি দ্বারা যুগোপযোগী ও প্রযুক্তি নির্ভর শিক্ষা দানের ব্যবস্থা বিদ্যমান। এর রয়েছে গৌরবময় ইতিহাস। অনেক কীর্তিমান ব্যক্তিত্ব এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিলেন।

সরকারের ঘোষিত ভিশন ২০২১ অর্জনের উদ্দেশ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকারের গৃহীত পদক্ষেপের সাথে তাল মিলিয়ে চলছে উক্ত প্রতিষ্ঠানটি। এক্ষেত্রে উক্ত প্রতিষ্ঠানটি কোন অংশে পিছিয়ে নেই। ওয়েবসাইটের মাধ্যমে প্রতিষ্ঠানের সকল তথ্য ছাত্র, শিক্ষক ও অভিভাবক কাছে দ্রুত পৌছে দেওয়ার ব্যবস্থা কর হয়েছে। ভর্তি কার্যক্রম থেকে শুরু করে ফলাফল প্রস্তুত করাসহ সকল কাজ অনলাইন সফটওয়ারের মাধ্যমে সম্পন্ন করার পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। আশা করছি ভবিষ্যতে ছাত্র ও শিক্ষকদের সকল তথ্য সংরক্ষণ করার ব্যবস্থা করা সম্ভব হবে।

প্রতি বছর প্রতিষ্ঠানটির জে,এস,সি ও এস,এস,সি পরীক্ষার ফলাফল সন্তোষজনক। ২০১৫ ইং সালে ৭৩ জন ছাত্র/ছাত্রী এস,এস,সি পরীক্ষায় অংশ গ্রহন করে ১(এক) জন GPA-৫ ও সর্বমোট ৬৭ জন ছাত্র/ছাত্রী পাশ করেছে। অত্র প্রতিষ্ঠানে মানবিক, বিজ্ঞান ও বাণিজ্য বিভাগ সহ বিভিন্ন বিভাগ চালু আছে।

প্রতিষ্ঠানের আপডেট তথ্য সকলের কাছে পৌঁছে দেওয়ার জন্য জিলা স্কুলের ওয়েব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রতিষ্ঠানটির বর্তমান ধারা সমুন্নত থাক এটাই এলাকাবাসীর আন্তরিক চাওয়া এবং প্রত্যাশা। আমরা প্রতিষ্ঠানটির সার্বিক উন্নতি কামনা করি।


প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থী

শিক্ষক মণ্ডলী